Home / হালচাল / চুলের সাজ

চুলের সাজ

porshiমিউনিস ব্রাইডালের প্রধান রূপ বিশেষজ্ঞ তানজিমা শারমিনের মতে, স্টাইল এক হলেও বিভিন্ন ধরনের চুলে একই কাট ভিন্ন ভিন্ন চেহারা তৈরি করে। সাধারণত তিন মাস পরপর চুল কাটে মেয়েরা। আগে একরকম ছিল, তিন মাস পরে সেই ছাঁটে একটু বৈচিত্র্য আনতে চাইলেন। তখনই আগের কাটের সামান্য অদলবদলে তৈরি হয়ে যেতে পারে চুলের নতুন কোনো ছাঁট।
এই ঈদে গরম থাকবে। গত বছর শ্যাগি, ভলিউম লেয়ার, ইমু আর ছোট চুলের কাটগুলো বেশ জনপ্রিয় ছিল। কিন্তু ভলিউম লেয়ার আর ইমুর সমস্যা হলো, পেছনের চুলগুলো অনেক বেশি কাটা পড়ে যায়। এই ঈদে যাঁরা এখনো সেই স্টাইলগুলোই অনুসরণ করতে চান, তাঁরা একটু সুবিধা পেতে পারেন। সামনে ইমু বা অনেক বেশি লেয়ার থাকবে ঠিক, কিন্তু পেছনের চুলগুলো এবারে খুব বেশি কাটা পড়বে না।
যাঁরা চুলের নতুন ছাঁট দিতে ভয় পান না, তাঁরা বেছে নিতে পারেন জনপ্রিয় এই কটি কেশসজ্জা। এগুলো চলবে এবারের ঈদে।
শ্যাভেজ
চুলের ভেতরে ছোট ছোট লেয়ার কেটে হয় শ্যাভেজ হেয়ারকাট। চুল বেশি পাতলা যাঁদের, এক মাথা চুল দেখাতে এই কাটটি দারুণ। একটু আঁকাবাঁকা ছোট ছোট লেয়ার চুলকে একটি দারুণ প্রাণোচ্ছল ভাব দেয়।
ফ্রন্ট লেয়ার
সোজা চুলে এই কাটটি বেশ মানিয়ে যায়৷ যাঁদের লম্বা চুল পছন্দ এবং খুব বেশি চুল না কেটে চেহারায় নতুনত্ব আনতে চান, তাঁরা বেছে নিতে পারেন ফ্রন্ট লেয়ার কাট৷ ফ্রন্ট লেয়ারে সামনের চুলগুলোকে কয়েকটি ধাপে কেটে সেট করা হয়৷ ফ্রন্ট ভলিউমের সঙ্গে ফ্রন্ট লেয়ারের পার্থক্যটা হলো ভলিউমে চুলের ছাঁটে অনেকগুলো লেয়ার পড়ার কারণে চুলের ঘনত্ব বেড়ে যায়৷
সামার বব
সম্প্রতি সামার ববের চল বেড়েছে। যদিও শুরু হয়েছিল গত বছর। সামনে একটি বিশেষ কোনায় বড় করে চুলে বব রেখে পেছনে ছেঁটে ফেলাই সামার বব। সামনের অংশ ঝুলবে প্রায় চোয়ালের রেখা পর্যন্ত। হালের হলিউডি তারকাদেরও দারুণ পছন্দ এই কাট।
শ্যাগি
শ্যাগির বৈশিষ্ট্য হলো অনেক লেয়ার। তবে ধাপে ধাপে নয়। একটা ধাপ থেকে আরেকটা ধাপের দূরত্ব হবে খুবই কম। যাঁরা চুলের দৈর্ঘ্য কমাতে রাজি নন একটুও, তাঁদের জন্য সবচেয়ে এটা নিরাপদ স্টাইল। সোজা এবং ঢেউ খেলানো চুলে ভালো দেখাবে এই ছাঁট।
ফ্রন্ট ভলিউম
সামনে ভলিউম থাকবে বেশি। ভলিউম লেয়ার আর ইমুপ্রেমীরা পুরোনো ঢঙের সঙ্গে ভালোই টুইস্ট করতে পারবেন এই কাটে। যাঁদের ছোট চুল বেশি পছন্দ, তাঁরা দারুণ সব চেহারা আনতে পারবেন এই একটি ছাঁটেই। এটিও সোজা আর ঢেউ খেলানো চুলের জন্য সেরা।
অতিরিক্ত কোঁকড়া চুল যাঁদের, তাঁরা বড় ফাঁক রেখে লেয়ার দিতে পারেন। ঈদের অত্যন্ত দুই সপ্তাহ আগে চুলের ছাঁট দিতে পারেন।

About nilpori

Check Also

রসুনের উপকারিতা

সকালে খালি পেটে রসুন খাওয়া স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। বিজ্ঞানীরা রিসার্চে প্রমাণ পেয়েছেন খালি পেটে …