Home / বিনোদন / অপি করিম

অপি করিম

opi korim

জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। অভিনয়ের সব মাধ্যমেই যার স্বাচ্ছন্দ্য বিচরণ। আজ তাকাবো তার জীবনের চারিপাশে।

অভিনয় জীবন
মাত্র আড়াই বছর বয়সে জনপ্রিয় টিভি নাটক ‘সকাল-সন্ধ্যা’র পারুলী চরিত্রটিতে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন অপি। অবশ্য টিভি মিডিয়ায় অপির প্রথম কাজ ছিল ‘কলকাকলী’ নামের একটি অনুষ্ঠানে। এ ছাড়া দুরন্ত কৈশোরে পা দেওয়ার আগেই অপি অভিনয় করেন ‘শুকতারা’ ও ‘আপনজন’-এর মতো বিটিভির জনপ্রিয় দুটি ধারাবাহিকে। মাঝে কিছুটা বিরতির পর ছোটপর্দায় অপির পুনঃআগমন ঘটে ‘৯৭ সালে হোয়াইট প্লাসের বিজ্ঞাপনচিত্রের মডেল হওয়ার মাধ্যমে। পরবর্তীতে ‘৯৯ সালে টেলিফিল্ম ‘তেপান্তরের রূপকথা’তে অভিনয়ের মধ্য দিয়ে অপি যাত্রা শুরু করেন অভিনয়ের মূলধারায়। আর ২০০০ সালে লাক্সের মডেল হওয়ার সুবাদে বড় ধরনের ব্রেক আসে অপির মডেলিং ক্যারিয়ারেও। এদিকে মঞ্চদর্শকদের মাঝেও অপি সমানভাবে আলোচিত হতে থাকেন ‘রক্তকরবী’ নাটকে তার করা নন্দিনী চরিত্রটির জন্য।

শিক্ষা জীবন
ভালো অভিনেত্রীর পাশাপাশি অপি করিম একজন ভালো ছাত্রীও। জার্মানির বুনেবার্গ অ্যানহাল্ট বিশ্ববিদ্যালয়ে ল্যান্ডস্কেপ আর্কিটেকচারে উচ্চতর ডিগ্রি নেওয়ার জন্য ২০১০ সালে দেশ ছাড়েন তিনি। সম্প্রতি স্থায়ীভাবে দেশে ফিরে এসেছেন এই অভিনেত্রী। এর আগে তিনি পড়েছেন বুয়েটে।

বিয়ে
২০১১ সালের ২ সেপ্টেম্বর অপি করিম বিয়ে করেন এই সময়ের আলোচিত নির্মাতা মাসুদ হাসান উজ্জলকে। নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের এটি প্রথম বিয়ে হলেও অপি করিমের এটি দ্বিতীয় বিয়ে। এর আগে ২০০৭ সালের ২৭ অক্টোবর সম্পূর্ণ পারিবারিক পছন্দে অপি করিমের বিয়ে হয়েছিল জাপান প্রবাসী ড. আসির আহমেদের সঙ্গে। তিনি জাপানের কিউসু বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব কম্পিউটর সায়েন্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের এসোসিয়েট প্রফেসর। বিয়ের একবছর পরই তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। নভেম্বররে তাদের ডিভোর্স হয়ে যায়।

অপি করিমের উল্লেখযোগ্য নাটক
মাসুদ হাসন উজ্জ্বলের পরিচালনায় অপি করিমের উল্লেখযোগ্য নাটক হলো ‘তিতির সুখ’, ‘অক্ষয় কোম্পানির জুতো’, ‘ছায়াচোখ’, ‘জলছাপ’, ‘সাদাআলো সাদাকালো’, ‘ছায়াফেরী’, ‘যে জীবন ফড়িংয়ের’, ‘থতমত এই শহরে’ প্রভৃতি। (ইন্টারনেট)

About gangchil

Check Also

tisha1

নুসরাত ইমরোজ তিশা

নুসরাত ইমরোজ তিশা ( জন্ম: ২০ ফেব্রুয়ারি ১৯৮৬,) বাংলাদেশের একজন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী। টিভি …