Home / মনের জানালা / হৃদয়হীন ছেলের ভালবাসা

হৃদয়হীন ছেলের ভালবাসা

heartless loveআমি একটা ছেলেকে চিনি যে ছেলে একটা মেয়েকে ভালোবেসে সে মেয়েটার ভালোর জন্য নফল রোজা রাখে। মেয়েটার প্রতি জন্মদিন সে ব্লাড ডোনেট করে।
.
এখন অনেকেই হয়ত নাক সিটকে বলে উঠবে

– যাহ ছেলেরা আবার এমন করে ভালোবাসতে পারে নাকি?
জ্বি ছেলেরা এমন করেও ভালোবাসতে পারে। সে ছেলেটা আমার ফ্রেন্ডলিস্টেও আছে। তার ভালোবাসার কথা শুনে আমি বাকরুদ্ধ হয়ে গেছি।
.
মজার ব্যাপার হল ছেলেটা যে মেয়েটার জন্য এতকিছু করে সেটা মেয়েটাকে বলেনি। আমাকে বলেছে। ছেলেরা এমনি। ভালোবাসে ,পাগলের মত ভালোবাসে তবে প্রকাশটা ইমোশনাল ওয়েতে করতে পারেনা।
এ কারণেই হয়ত ছেলেদের নিষ্ঠুর, কঠোর ,হৃদয়হীন বলা হয়
.
আবার এভাবেই ছেলেদের ভূল বুঝা হয় যে সেরকম একটা ঘটনা বলি
.
এক ছেলে,তার প্রেমিকা সুন্দরী। সে সম্পর্কে প্রচন্ডরকম সচেতন। জানেনই তো একটা মেয়ে যখন রাস্তা দিয়ে হেটে যায় কতজন চোখ দিয়ে তাকে ধর্ষণ করে ,বাজে শব্দ ছুড়ে মারে।
.
এখন সে ছেলে যখন তার প্রেমিকাকে নিয়ে ঘুরতে বের হয়। সে আশেপাশের প্রতিটা পুরুষের দিকে নজর রাখে। কেউ টিজ করল কিনা ,কেউ বাজে শব্দ ছুড়ে মারল কিনা, কেউ ইচ্ছা করে কনুই মারল কিনা। এই ব্যাপারে ছেলেটা ওভার প্রোটেক্টিভ।
.
কিন্তু আফসোস। সেইটাই ছেলেটার কাল হল। একদিন তার প্রেমিকা হুট করে বসল
– তুমি আমার সাথে থাকার সময় আমার দিকে তাকাও না। আশেপাশে উকি মেরে মেয়ে দেখ।
এই হল ছেলেদের ভালোবাসা বুঝার হাল। আফসোস!
.
ছেলেদের ভালোবাসাটাকে তাই দিনের শেষে ইউজলেস ট্যাগ দেয়া হয়। কারণ ছেলেরা ভালোবাসলেও প্রকাশ টা শাহরুখ খানের মত ইমোশনাল ভাবে করতে পারেনা। গোপনে রাখা ভালোবাসার দাম নাই ,হাত পা ছড়াইয়া পাবলিক প্লেসে সিনেম্যাটিক স্টাইলে প্রপোজ করলে সেটা সেই ক্লাস!
.
আচ্ছা বাদ দেন আরেক পাগল প্রেমিকের গল্প বলি। প্রেমিকার কাছে ধোকা খেয়ে ছবিরহাটের কোণায় ফুটপাতে শুয়ে থাকত। ভদ্রঘরের এ প্লাস পাওয়া ছেলে। ভালোবাসা তাকে ফুটপাতে নামিয়ে এনেছিল। গভীর রাতে হাউমাউ করে কেঁদে উঠত। সে মেয়েটার নাম জানা হয়নি। যার প্রতারণায় ছেলে আজ ফুটপাতে। দেখা হলে বলতাম। এমন ভালোবাসা পেতে সাত জনমের ভাগ্য লাগে। আর তুই সে ভালোবাসাকে বুড়ো আঙ্গুল দেখালি।
.
একজন প্রিয়তমার জন্মদিনে ব্লাড ডোনেট করে ,প্রিয়তমার কলেজের মাঠের ঘাসে প্রেমিকার গন্ধ খোজে আরেকজন রাত বিরাতে ছবিরহাটের কোণা থেকে হাউ মাউ করে কেঁদে উঠে
.
ওরে পাগলী ,হৃদয়হীন ছেলেরাই এমন করে ভালোবাসে। উপরে রুক্ষতার চাদরে নিজেকে ঢেকে , বক্ষে কান্না লুকিয়ে হাসে ।
.
.
->লিখেছেন্ঃ ওয়ারিশ আজাদ নাফি

About Borhan Uddin

Check Also

ভাত, কাপড়, ভালবাসা

( ভুমিকায় বলে নেই, গল্পের বক্তা চরিত্রটির মত আমিও নারীবাদি নই।আমি মানি নিয়তি নারী পুরুষ …