Home / খেলা / মুস্তাফিজের উজ্জ্বল ভবিষ্যৎ​ দেখছেন মুরালিধরন

মুস্তাফিজের উজ্জ্বল ভবিষ্যৎ​ দেখছেন মুরালিধরন

1856281434889684মুস্তাফিজ, নামটা এখন সবার মুখে মুখে । বাংলাদেশ ক্রিকেটের গর্ব, বাংলাদেশের গর্ব আমাদের কাটার মাস্টার মুস্তাফিজ । কিছু দিন আগেই তিনি ভারতে IPL খেলতে গেছেন সান রাইজেস হায়দারাবাদের হয়ে । একের পর এক পারফর্মেন্সে মুগ্ধ সারা পৃথিবী । সবাই এখন মুস্তাফিজ বন্দনায় মেতে আছে ।
মুস্তাফিজে মুগ্ধ মুরালিধরন। ম-তে মুরালিধরন। ম-তে মুস্তাফিজ। তাঁর দুর্বোধ্য স্পিনে ঘোল খেয়ে যেত বাঘা বাঘা ব্যাটসম্যান। দুসরার জবাব তো আজও ঠিকমতো খুঁজে পাওয়া যায়নি। মুত্তিয়া মুরালিধরনের দেখে ভালো লাগছে, আরও এক রহস্যময় বোলার এসে গেছে। হয়তো তাঁর মতো স্পিনার নয়, বলও করে বাঁ হাতে; কিন্তু রহস্যময়তায়, দুর্বোধ্যতায়, ব্যাটসম্যানদের ঘোল খাওয়ানোয় মুরালির যোগ্য উত্তরসূরি তো মুস্তাফিজও!

মুস্তাফিজের সৌভাগ্য, টেস্ট-ওয়ানডে দুই ধরনের ক্রিকেটেই সর্বকালের সর্বোচ্চ উইকেটের মালিককে বোলিং কোচ হিসেবে পেয়েছেন আইপিএলে। মুরালি হয়তো সরাসরি দেখভাল করেন না দলের পেসারদের, কিন্তু ১৩৪৭টি আন্তর্জাতিক উইকেটের মালিকের দীর্ঘ অভিজ্ঞতার ভাঁড়ার থেকে মুস্তাফিজের নেওয়ার তো অনেক কিছুই আছে। হায়দরাবাদ সানরাইজার্সের বোলিং কোচ উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মুস্তাফিজের।
টাইমস অব ইন্ডিয়াকে মুরালি বলেছেন, ‘হায়দরাবাদের জন্য মোড় ঘুরিয়ে দেওয়া বোলারদের একজন হিসেবে আবির্ভূত হয়েছে মুস্তাফিজ। শুধু বাংলাদেশ নয়, এই মৌসুমে হায়দরাবাদের জন্যও সে বড় পাওয়া। ওকে ঠিকমতো পরিচর্যা করা হলে সামনে দীর্ঘ ক্যারিয়ার অপেক্ষা করছে।’
এই মৌসুমে বোলারদের ওপর ভর করে একের পর এক সাফল্য পাচ্ছে হায়দরাবাদ, অথচ টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের খেলা। মুরালিও পিঠ চাপড়ে দিচ্ছেন মুস্তাফিজদের, ‘আমাদের বোলিং আক্রমণটা দুর্দান্ত। আশিস নেহরা, মুস্তাফিজ, ভুবনেশ্বর কুমাররা দারুণ খেলছে। এখন পর্যন্ত আমাদের ভালো করার বড় কারণ হলো গুরুত্বপূর্ণ সময়ে আমাদের বোলাররা ঠিক জায়গায় বল ফেলছে। আশা করব, এটি ধরে রেখে আমরা এই মৌসুমে নকআউট পর্বে যাব।”
তথ্য সূত্রঃ প্রথম আলো

About Ontohin

Check Also

ক্যাচ  ছেড়ে ম্যাচ হাড়ল-হায়দরাবাদ

ক্যাচ ছেড়ে ম্যাচ হাড়ল-হায়দরাবাদ

ক্যাচ মিস তো ম্যাচ মিস। কথাটার মর্মার্থ কাল হাড়ে হাড়ে টের পেল সানরাইজার্স হায়দরাবাদ। ইনিংসের …