Home / খেলা / মাশরাফির ১১ ছক্কার ঝড়

মাশরাফির ১১ ছক্কার ঝড়

mashrafiএগারো ছক্কায় ফতুল্লা স্টেডিয়ামে ঝড় তুললেন মাশরাফি বিন মূর্তজা। ৩৬তম ওভারে ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে ৫১ বলে ক্যারিয়ার সেরা ১০৪ রান সংগ্রহ করেন তিনি।

এবারের আসরে খুব একটা ভাল অবস্থানে নেই কলাবাগান। এদিন ব্যাটিংয়েও মাশরাফি মাঠে নামার আগে কলাবাগানের স্কোর ছিল ৩৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৯ রান। ফলে মাশরাফির মূল দায়িত্ব ছিল নির্ধারিত ৫০ ওভারে স্কোরটিকে ২৫০ এর ওপরে নিয়ে যাওয়া। কিন্তু মাশরাফির ব্যাটিং শেষে অবিশ্বাস্যভাবে কলাবাগানের স্কোর দাড়ায় ৭ উইকেট হারিয়ে ৩১৬!

এর মধ্যের সময়টা ছিল মাশরাফি ঝড়! ৩৫ বলে ১টি চার ও ৪টি ছক্কার সুবাদে হাফসেঞ্চুরি করেন তিনি। আর সেঞ্চুরি পূর্ন করেন তার পরবর্তি ১৫ বলে! অর্থাৎ ৫০ বলে শতরান পূর্ণ করেন তিনি। আর এ সময় তিনি হাকান ৭টি ছক্কা। ৪৯ তম ওভারে ৫১ বলে ১০৪ রান করে পেসার শফিউল ইসলামের বলে মার্শাল আইয়ুবের হাতে ধরা পড়েন তিনি।

এ সময় তিনি রেকর্ড ১১টি ছক্কা মারেন যা এর আগে কোন বাংলাদেশি ব্যাটসম্যান করতে পারেনি। এখন পর্যন্ত দেশের মাটিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ছিল এনামুল হকের। গত বছরের জানুয়ারিতে কলাবাগান ক্রিকেট একাডেমির হয়ে লেজেন্ডস অফ রূপগঞ্জের বিপক্ষে ১৪৬ বলে ১৫০ রানের ইনিংসে তিনি মেরেছিলেন ১০টি ছক্কা।

সংগৃহিত

About Kabir Hossain

Check Also

ক্যাচ  ছেড়ে ম্যাচ হাড়ল-হায়দরাবাদ

ক্যাচ ছেড়ে ম্যাচ হাড়ল-হায়দরাবাদ

ক্যাচ মিস তো ম্যাচ মিস। কথাটার মর্মার্থ কাল হাড়ে হাড়ে টের পেল সানরাইজার্স হায়দরাবাদ। ইনিংসের …