Home / বিজ্ঞান ও প্রযুক্তি / উই লার্নিং সেন্টার শেখাতে যাচ্ছে ‘ফ্রী প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ‘

উই লার্নিং সেন্টার শেখাতে যাচ্ছে ‘ফ্রী প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ‘

উই লার্নিং সেন্টার শেখাতে যাচ্ছে 'ফ্রী প্রোগ্রামিং ল্যাংগুয়েজ 'মাতৃভাষায় প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শেখাতে উইসফট আইটি সল্যুশন এর উদ্যোগে যাত্রা শুরু করছে উই লার্নিং সেন্টার।

প্রাথমিক পর্যায়ে উই লার্নিং সেন্টার তাদের ওয়েবসাইটে (http://learn.wesoftbd.com) বাংলায় বিভিন্ন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ যেমন সি, সিপিপি, জাভা, পাইথন এবং পিএইচপি এর বাংলা ভিডিও টিউটোরিয়াল আপলোড করছে। পরবর্তীতে অন্যান্য জনপ্রিয় ল্যাংগুয়েজের টিউটোরিয়ালও করা হবে বলে জানানো হয়।

উই লার্নিং সেন্টারের প্রতিষ্ঠাতা রাজু রায়হান বলেন, অনলাইনে অসংখ্য ইংলিশ টিউটোরিয়াল থাকলেও বাংলায় মানসম্পন্ন টিউটোরিয়াল নেই। আর আমরা প্রাথমিকভাবে চেষ্টা করছি এই শুন্যতা পূরণ করতে।

তিনি আরও বলেন, উই লার্নিং সেন্টার শুধুমাত্র ভার্চুয়াল ওয়ার্ল্ডেই না, ভবিষ্যতে দেশব্যাপী এক মাস মেয়াদী ওয়ার্কশপের আয়োজন করবে। আর এর সব কিছুই আগ্রহীরা পাবেন বিনামূল্যে!

উই লার্নিং সেন্টারের সহ প্রতিষ্ঠাতা ওমর ফারুক বলেন, আমাদের শিক্ষার্থীদের মধ্যে ইংরেজিভীতি কাজ করে যার ফলে অনেকেই প্রোগ্রামিং-এ আগ্রহ হারিয় ফেলেন। তাই আমরা আমাদের আইটি সেক্টরকে এগিয়ে নিতে এই উদ্যোগ নিয়েছি।

শুধুমাত্র আমাদের ইচ্ছামাফিক টিউটোরিয়ালই নয়, ইউজার ফীডব্যাক নিয়ে সেই অনুযায়ী টিউটোরিয়াল বানানো হচ্ছে বলেও জানান অন্যতম সহ-প্রতিষ্ঠাতা প্রদীপ চন্দ্র মজুমদার।

About Rani

Check Also

ফেসবুক

ফেসবুক জিতেছে অ্যাপলকে হারিয়ে!

যুক্তরাষ্ট্রের অনেক প্রযুক্তিভিত্তিক সেবাই চীনে নিষিদ্ধ। হয়তো আত্মনির্ভরশীলতা বাড়াতেই তাদের এ উদ্যোগ। তবে বেরসিক পশ্চিমারা …