Home / মনের জানালা / বন্ধু জীন

বন্ধু জীন

vowtic-01প্রথম ঘটনাটা হয় ঘরে, আমি ঘুমিয়ে আছি আমাকে কেউ যেন বলছে তুমি কি কাজ টা ভাল করলা আমি তো তোমার বন্ধু, ঘুম থেকে উঠে কাউকে দেখি না । কথাটা আম্মা কে বললাম কিন্তু কেউ কিছু বুঝলাম না । তার পর কিছু দিন কেটে যায়।

আরেক রাতে মনে হল আমাকে কে যেন বলছে তুমি আজ তোমার বিছানায় ঘুমাবে না। তোমার বিপদ হবে, কি মনে করে যেন আমি অন্য বিছানায় ঘুমাই। সেদিন রাতে আমাদের রান্না ঘরে আগুন লেগে যায়। সব চেয়ে ভয়ের কথা হল রান্না ঘরটা আমার রুমের পাশে আর আগুন লেগেছে আমার রুমের পাশেই। আমি অবাক হয়ে গেলাম যে রাতে কে আমাকে ঐ কথা বলেছিল। আপা কে বললাম আপা বললেন এটা জ্বীন,সে আমার বন্ধু হতে চায়। আমি আপাকে বললাম কথাটা আর কাউকে না বলতে। আসার সময় আপা আমাকে বললেন তোমার শরীর তো এমনিতে বন্ধ করা কিন্তু তুমি যদি কাউকে আসার সুযোগ দাও তা হলে সে তোমার ক্ষতি করতে পারবে । তবে এ থেকে বাঁচার একটা উপায় আছে তুমি যদি তোমার হাতে কোন বন্ধনি রাখ (যেমন ঘড়ি,সুতা আংটি ব্রেসলেট) তা হলে সে তোমার কোন ক্ষতি করতে পারবে না। যতক্ষণ তোমার হাতে ঐ জিনিস গুলো থাকবে। আমি চলে আসলাম, তার কয়েক মাস কোন ঘটনা ঘটে নাই। আমরা বাসা বদল করে আরেক এলাকায় চলে আসি। আসার এক বছরের মাথায় একদিন আমি কাজে ছিলাম, তখন আমি একা দুপুর ২টা বাজে দেখি একটা মেয়ে পাশের বাসার ছাদের উপর থেকে আমাকে ডাকতেছে মেয়ে টার মুখটা খুব কালো করে বলল তুমি বাসায় চলে যাও যত তারা তারি পার। এই বলে মেয়েটা কোথায় যেন চলে গেল আমি কিছু বলতে পারলাম না। আমার তখন আরও কিছু ঘটনার মাধ্যমে জানা হয়ে গেছে যে সে আমাকে মিথ্যা বলেনা। আমি সাথে সাথে কাজ বন্ধ করে বাসায় চলে আসি। আসার পর জানতে পারি আমার বাবাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিকালের দিকে খবর আসে আমার বাবা মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহির রাজিঊন) আপনারা আমার বাবার জন্যে দোয়া করবেন তিনি যেন জান্নাত বাসি হোন।

তার ঠিক ১৪দিনের সময় আমার ঐ আপা মারা যান। মারা যাওয়ার আগের রাতে আমি আপাকে সপ্নে দেখি। কিন্তু আমি বাসায় ছিলাম তার পরও কোন এক অজানা কারনে আমাদের মাটি দিতে যাওয়ার সময় দেরী হয়ে যায় । যে জায়গায় মাটি দেওয়া হয় সে জায়গা আমাদের নতুন বাসা থেকে এক ঘন্টার পথ কিন্তু সেই পথ আমরা বিশ মিনিটে কি ভাবে যাই তা আজো আমার কাছে অজানা রয়ে গেছে। তার পর আমরা মাটি দিয়ে চলে আসি, আপা মারা যাওয়ার আগে আম্মা কে কিছু কথা বলে যান আমি জানিনা কি ? তার পর থেকে আমাকে একা বিছানায় থাকতে দেওয়া হত। আগে আমি আমার বড় ভাই এর সাথে থাকতাম।(সংগৃহীত)

About nishivoot

Check Also

ভাত, কাপড়, ভালবাসা

( ভুমিকায় বলে নেই, গল্পের বক্তা চরিত্রটির মত আমিও নারীবাদি নই।আমি মানি নিয়তি নারী পুরুষ …