Home / সর্বশেষ / সখীপুরে গণ হিস্টিরিয়ায় অসুস্থ ২০ শিক্ষার্থী হাসপাতালে

সখীপুরে গণ হিস্টিরিয়ায় অসুস্থ ২০ শিক্ষার্থী হাসপাতালে

pic20Sakhipur-Tangail.22.3-620x330

টাঙ্গাইলের সখীপুর উপজেলার কালিদাস কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ২০ শিক্ষার্থী গণ হিস্টিরিয়ায় আক্রান্ত হয়েছে। মঙ্গলবার সকালে বিদ্যালয় চলাকালীন সময়ে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের চিকিৎসার জন্য সখীপুর উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় ওই বিদ্যালয়ে শিক্ষক- শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন আলী বলেন, মঙ্গলবার সকালে বিদ্যালয়ের অ্যাসেম্বিলি ক্লাশ নেওয়ার পরে ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির বেশ কয়েকজন শিক্ষার্থী পর্যায়ক্রমে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের দ্রুত হাসপাতালে আনা হয়। হাসপাতালে ভর্তি কয়েকজন শিক্ষার্থী জানান, বিদ্যালয়ে আশার পর থেকেই হালকা শ্বাসকষ্ট হচ্ছিলো। অ্যাসেম্বিলি শেষে ক্লাশে যাওয়ার পর তা বেড়ে গিয়ে মাথা ব্যাথা ও বমি শুরু হয়। এরপর চোখে ঝাপসা দেখে অজ্ঞান হয়ে পড়ি।
শিক্ষার্থীদের অসুস্থের এমন খবর অভিভাবকদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা দ্রুত বিদ্যালয় ও হাসপাতালে ছুটে আসে। হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ শিক্ষার্থীরা হলো ঈশিতা,বিথী,তাসলিমা আর্জিনা, জাহিদ হাসান, আশিশ সরকার, সুলতানা, সীমা, মুক্তি, আলিফ, শীলা, দোলন ,অন্তরা এবং মরিয়ম। উপজেলা স্বাস্থকমপ্লেক্সের আবাসিক চিকিৎসক নাজমুল হোসাইন বলেন, ‘এটাকে মাস হিস্টিরিয়া বলা হয়। এতে সাধারণ ছাত্রীরাই বেশি আক্রান্ত হন। এতে আতঙ্কের কিছু নেই।চিকিৎসাধীন শিক্ষার্থীরা আশংকামুক্ত’।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, খবর শুনে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের সচেতনতার পরামর্শ দিয়ে আক্রান্ত শিক্ষার্থীদের দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য বলা হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে বিদ্যালয়টি ছুটি ঘোষণা করা হয়েছে।

About Ontohin

Check Also

thander

বজ্রপাত কেড়ে নিল ৫ জনের প্রাণ

গত কয়েক দিন ধরেই প্রচুর বৃষ্টি এবং সেই ঝড় হচ্ছে । সাথে বজ্রপাত তো আছেই …